৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনাম :
«» সুযোগ দিন— কাজ করে দেখিয়ে দিব রফিকুল ইসলাম মন্ডল বুলবুল «» জমে উঠেছে ঢাকা ১৮ উপ- নির্বাচন নৌকার জোয়ার উঠেছে। «» আজ প্রিন্সের ঘরের শত্রু «» ধর্ম যার যার উৎসব সবার পঞ্চগড় পৌরসভা হত দরিদ্র সনাতন ধর্ম হিন্দু মা বোনদের উৎসব «» প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল «» পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি «» রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন «» ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের «» চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম «» রেলে ৫৪১ টাকায় রাজশাহীর কোরবানির পশু যাবে ঢাকায় দুই জোড়া ‘ক্যাটেল স্পেশাল’ ট্রেন চালুর সিদ্ধান্ত

র‌্যাব-৫ এর পৃথক দুটি অভিযানে বিপুল পরিমান গাঁজা ও দেশীয়মদসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ পৃথক পৃথকভাবে ২টি অভিযান পরিচালনা করেন। প্রথম অভিযানে বিপুল পরিমান গাঁজা ও অন্যান্য দ্রব্যাদিসহ ০৩ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করা হয়। দ্বিতীয় অভিযানে বিপুল পরিমাণ দেশীয়মদ ও অন্যান্য দ্রব্যাদিসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়েছে।

প্রথম অভিযানটি: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল মঙ্গলবার (২১ জুলাই) ২০২০ ইং তারিখ রাত্রি ১১ ঘটিকায় সিরাজগঞ্জ জেলার শলাঙ্গা থানাধীন রামারচর চারমাথার মোড় এলাকায় অপারেশন পরিচালনা করে বিপুল পরিমান গাঁজা ও  অন্যান্য দ্রব্যাদিসহ ০৩ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত মাদক ব্যাবসায়ীরা হলো, মাদক ব্যবসায়ী ১। মোঃ আব্দুল মান্নান @ ইমন (৩২), পিতা- মোঃ হুমায়ুন কবির, সাং- তিতাসপাড়া, থানা- ব্রাম্যণবাড়িয়া, জেল- ব্রাম্যণবাড়িয়া, ২। মোঃ বিল্লাল হোসেন @ বাবু (২৫), পিতা- মোঃ রহমত আলী, সাং- দূর্গানগর, ৩। মোঃ সাইফুল ইসলাম (১৮), পিতা- মৃত ফরিদ মিয়া, সাং- ইটাকুলা, উভয় থানা- মাধবপুর, জেলা- হবিগঞ্জ। এই মাদক ব্যাবসায়ীদের কাছে থেকে যথাক্রমে, (ক) ৪২ কেজি ৬০০ গ্রাম গাঁজা, (খ) নগদ ৫৫০০/- (পাঁচহাজার পাঁচশত) টাকা, (গ) ০৪ টি মোবাইল ফোন, (ঘ) ৮ টি সীমকার্ড, (ঙ) ০৪  টি মেমোরীকার্ড, (চ) ০২ প্রাইভেটকার, (ছ) ০২ সেট যানবাহনের নথি, (জ) ০১ টি ড্রাইভিং লাইসেন্স উদ্ধারসহ জব্দ করা হয়। উক্ত আসামীগণদের বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার শলাঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

মাদক ব্যবসায়ী মোঃ আব্দুল মান্নান @ ইমন, মোঃ বিল্লাল হোসেন @ বাবু ও মোঃ সাইফুল ইসলাম মাদকদ্রব্য গাঁজাগুলি সিরাজগঞ্জ জেলা হইতে সংগ্রহ করিয়া নাটোর জেলায় বিক্রয় করার উদ্দেশ্যে প্রশাসনের নজর এরিয়ে প্রাইভেটকার যোগে যাচ্ছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অপারেশন দল সিরাজগঞ্জ জেলার শলাঙ্গা থানাধীন রামারচর চারমাথার মোড় পাকা রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনার মাধ্যমে মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করেন।

দ্বিতীয় অভিযানটি: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল বুধবার (২২ জুলাই) ২০২০ ইং তারিখ রাত্রি ১১টা ১০ মিনিটের দিকে রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানাধীন বায়া এলাকায় অপারেশন পরিচালনা করে বিপুল পরিমাণ দেশীয়মদ ও অন্যান্য দ্রব্যাদিসহ ০১ মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হন।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী হলো, মোঃ শামীম রেজা (২৭), পিতা- মোঃ সেলিম, সাং- বসুয়া পশ্চিমপাড়া আলীরমোড়, থানা- রাজপাড়া, রাজশাহী মহানগর। এই মাদক ব্যাবসায়ীর কাছে থেকে যথাক্রমে, (ক) ৭৮৪ বোতল (৩১৩.৬ লিটার) দেশীয়মদ, (খ) ০১ টি অটোরিক্সা উদ্ধার করা হয়। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।

অভিযান দুটি পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও গ্রেফতারের বিষয়টি বৃহস্পতিবার (২৩শে জুলাই) ২০২০ ইং র‍্যাব-৫ রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে ই-মেইলের মাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।