৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনাম :
«» সুযোগ দিন— কাজ করে দেখিয়ে দিব রফিকুল ইসলাম মন্ডল বুলবুল «» জমে উঠেছে ঢাকা ১৮ উপ- নির্বাচন নৌকার জোয়ার উঠেছে। «» আজ প্রিন্সের ঘরের শত্রু «» ধর্ম যার যার উৎসব সবার পঞ্চগড় পৌরসভা হত দরিদ্র সনাতন ধর্ম হিন্দু মা বোনদের উৎসব «» প্রয়াত যুবলীগ নেতার শোক সভায় করোনায় আক্রান্তদের আত্মার মাগফেরাত কামনায় তানোরে দোয়া মাহফিল «» পবিত্র ঈদ-উল-আযহার জামাত ঈদগার পরিবর্তে মসজিদে অনুষ্ঠিতসহ আরএমপি পুলিশের বিভিন্ন নির্দেশনা জারি «» রাজশাহী মহানগরীতে নীতিমালা প্রত্যাহারের দাবিতে আইডিইবির উদ্যোগে মানববন্ধন «» ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণের আশ্বাস রাসিক মেয়র লিটনের «» চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচ করোনা আক্রান্তের দরজায় মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম «» রেলে ৫৪১ টাকায় রাজশাহীর কোরবানির পশু যাবে ঢাকায় দুই জোড়া ‘ক্যাটেল স্পেশাল’ ট্রেন চালুর সিদ্ধান্ত

রাজশাহীতে ইসলামী ব্যাংকের আলুপট্রি শাখাটি ১১ জনের করোনা শনাক্তের পর জনস্বার্থে লকডাউন

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান ::

ইসলামী ব্যাংক রাজশাহী শাখায় (আলুপট্টি, দৈনিক বার্তা কমপ্লেক্স-এ) কর্মরত ১১ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এরপর পুরো শাখাটি লকডাউন ঘোষণা করে সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। আর আক্রান্ত সকলকেই হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ব্যাংকটির একটি নির্ভরযোগ্য সূত্র থেকে জানা যায়, ১১ জনের করোনা শনাক্তের পর জনস্বার্থে ব্যাংকটি লকডাউন করা হয়েছে। পরবর্তিতে সকল পক্ষের সাথে আলোচনা সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে শাখাটি আবারো খোলা হবে।

এদিকে গত শুক্রবার ব্যাংকটির মোট ১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়, যেখানে ১১ জনের করোনা ধরা পড়েছে। এদের মধ্যে ১০ জন আলুপট্টি শাখায় ও ১জন কেশবপুর শাখায় কর্মরত রয়েছেন। ব্যাংকটির আলুপট্টি শাখায় মোট ৮০ জনকর্মরত আছেন। পর্যায়ক্রমে প্রত্যেকের নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে ব্যাংকটির কর্তৃপক্ষ।

ইতোমধ্যে শুধু রাজশাহী জেলাতেই এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০৮ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৮০৮ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২০, চারঘাটে ৩০, পুঠিয়ায় ১৪, দুর্গাপুরে ১৫, বাগমারায় ৩১, মোহনপুরে ৪৬, তানোরে ৪৩, পবায় ৭৬ এবং গোদাগাড়ীতে ১১ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিকে সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন এবং বাঘা, চারঘাট, মোহনপুর ও পবায় একজন করে ১০ জন মারা গিয়েছেন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন মহানগরীর ৫৫ জন, বাঘার ০৪ জন, চারঘাটের ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে ০৩ জন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৩ জন, পবায় ৭ জান ও গোদাগাড়ীতে ০১ জন।